আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনার র‍্যাপিড টেস্ট উদ্বোধন করলেন শামীম ওসমান (Live)

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জের শহরের ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনার র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। এই টেস্টের মাধ্যমে মাত্র ৩০ মিনিটেই মিলবে করোনা পরীক্ষার ফলাফল।

মঙ্গলবার ১২ই জানুয়ারি দুপুরে নগরীর খানপুরে অবস্থিত ওই হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান।

সামসুদ্দোহা সঞ্চয় বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যেই ফলাফল প্রদান করা যাবে। এই টেস্ট সঠিক রিপোর্ট দেয় এবং এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয়েছে। নারায়ণগঞ্জে দৈনিক ১৫ থেকে ২০টি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে।

তিনি আরও জানান, বিদেশ গমনকারী যাত্রীদের ক্ষেত্রে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হবে না৷ তাদের আরটি-পিসিআর ল্যাবেই পরীক্ষা করাতে হবে৷ পিসিআর ল্যাবের পরীক্ষার সমান ফি (১০০ টাকা) নেওয়া হবে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টের ক্ষেত্রে৷ যাদের দ্রুত ফলাফল প্রয়োজন তাদের অগ্রাধিকার দেওয়া হবে।

একেএম শামীম ওসমান বলেন, সৃষ্ঠিকর্তা কিছু মহৎ পেশা তৈরি করেন। আমার মতে সবচেয়ে বড় মহৎ পেশা চিকিৎসাশাস্ত্র । শুধু ডাক্তার নয়, নার্স, বয় ও ক্লিনার আল্লাহর তরফ থেকে একটা রহমত থাকে। চিকিৎসাশাস্ত্র আল্লাহ তাদের শিখিয়েছেন, জানিয়েছেন। করোনার আক্রান্ত রোগীর বাবা-মা তার সন্তানের লাশ না ধরলেও ডাক্তার কিন্তু রোগীকে চিকিৎসা করতে পিচপা হাটেন না।

তিনি বলেন, টিকা আসলে ভালো হয়ে গেলাম এই ধারণা আমাদের ভূল। টিকা নেওয়ার পর স্বাস্থ্য সচেতন হয়েও চলতে হবে। আল্লাহর উপর ভরসা করতে হবে।

নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালের সুপার আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একেএম শামীম ওসমান। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুবাস সাহা, নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু, জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. বিধান চন্দ্র পোদ্দার প্রমুখ৷

স্পন্সরেড আর্টিকেলঃ